ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৫, আক্রান্ত ৯৮০

0
8

শনিবারই ভারতে করোনা রোগীর সংখ্যা নয়শো পেরিয়ে গিয়েছিল। রোববার তা পৌঁছে গেছে হাজারের কাছাকাছি। ভারতে এখন পর্যন্ত মোট ৯৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৫ জনের। গত ২৪ ঘণ্টায় ভারতে এক দিনে আরো পাঁচ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ১৮।

এই মুহূর্তে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে মোট ১৮৫ জন করোনায় সংক্রমণের শিকার হয়েছেন। ওই রাজ্যে মৃত্যুও হয়েছে ৬ জনের। তবে সুস্থও হয়ে উঠেছেন ২৫ জন। আক্রান্তের সংখ্যা, মৃত্যু এবং সুস্থ হয়ে ওঠা সব দিক থেকেই প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সংক্রমণের সংখ্যার দিক থেকে মহারাষ্ট্রের চেয়ে সামান্য পিছিয়ে কেরালা রাজ্য। সেখানে করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১৮২ জন। তৃতীয় স্থানে থাকলেও, কর্নাটকে এখনও সংখ্যাটা অবশ্য দুই অঙ্কেই আটকে রয়েছে। সেখানে আক্রান্ত হয়েছেন ৭৬ জন।

শনিবারই পশ্চিমবঙ্গ রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যাটা বেড়ে ১৫ থেকে ১৮ হয়। কলকাতার নয়াবাদের বাসিন্দা এক বৃদ্ধের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছিল। পঞ্চসায়রের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধ সপরিবারে এগরায় এক আত্মীয়ের ছেলের বিয়েতে যোগ দিয়েছিলেন। সেই আত্মীয়ের স্ত্রী (৫৬) এবং পিসির (৭৬) দেহে ওই ভাইরাসের অস্তিত্ব মিলেছে। নাইসেড সূত্রে খবর, তৃতীয় আক্রান্ত উত্তরবঙ্গের বাসিন্দা এক মধ্যবয়সী নারী।

তবে আশার কথা এই যে- করোনার বিরুদ্ধে লড়াইয়ে গোটা ভারতে এখন পর্যন্ত ৮৭ জন সুস্থ হয়েছেন। সূত্র : আনন্দবাজার