যুক্তরাজ্য বিএনপির সভাপতির বাংলাদেশের বাড়িতে হামলার প্রতিবাদে লন্ডনে সমাবেশ

0
20

স্টাফ রিপোর্টার ঃ যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সিলেটের বাড়িতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ভার্চুয়াল প্রতিবাদ সভা করেছে ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ফোরাম (আইডিএফ) নামে একটি মানবাধিকার সংস্থা। সোমবার জুম এপের মাধ্যমে অনুষ্ঠিত ওই প্রতিবাদ সভায় বক্তারা এম এ মালেকের বাড়িতে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানায়।
সাংবাদিক রিয়াদ আহসানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আইডিএফের সেক্রেটারী নুরে আলম সোহেল। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক আমিনুল ইসলাম মুকুল, বিএনপি নেতা ওমর ফারুক, স্ট্যান্ড ফর বাংলাদেশের প্রেসিডেন্ট মাজহারুল ইসলাম ভূইয়া, যুবদল নেতা আব্দুল মোমিন, মিতুল, আজিজুর রহমান, শরীফ উদ্দিন, এমদাদুল হক, শরীফ রানা, মাসুক এলাহী, আবু জাফর আব্দুল্লাহ, ফারুক হোসেন, রহিম উল্লাহ, শিবির নেতা তরিকুল ইসলাম, নউসিন মোস্তারী মিয়া সাহেব, আল অমিন, জুবায়ের আহমেদ, মাছউদুল হাসান, সায়েম আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি তার নিজের মত ব্যক্ত করেছেন এক টক শোতে। এম এ মালেক একটি টক শোতে এক মহিলার বক্তার বক্তব্যের মুখোমুখি হন। ওই মহিলা বক্তা বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ন বক্তব্য রাখলে এম এ মালেক ওই কথার প্রেক্ষিতে কিছু অনাকাঙ্খিত কথা বলেছেন। ওই মহিলা যেমন আওয়ামী লীগকে সমর্থন করে বক্তব্য দিয়েছেন তেমনি এম এ মালেক আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলেছেন। তার ওই বক্তব্যকে সহ্য করতে পারেনি আওয়ামী লীগ এবং তার পেটোয়া বাহিনী। তাই তারা মালেকের বাংলাদেশের বাড়িতে হামলা ও ভাংচুর চালিয়েছে। এর আগেও তারা যুক্তরাজ্য বিএনপির সেক্রেটারী কয়সর আহমেদের ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা চালায় আওয়ামী সন্ত্রাসীরা। আমরা এই সভার মাধ্যমে হামলার ঘটনায় যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানাচ্ছি।